ঢাকা,রোববার, ২৮ এপ্রিল ২০২৪

রামুতে অবৈধ ও ঝূঁকিপূর্ণ ‘সি এন্ড জে অটোগ্যাস’ সিলগালা

সোয়েব সাঈদ, রামু ::
কক্সবাজারের রামুতে অবৈধ ও ঝূঁকিপূর্ণভাবে পরিচালিত এলপিজি গ্যাস পাম্প সিলগালা করেছে উপজেলা প্রশাসন। রামুর খুনিয়াপালং ইউনিয়নের ধেছুয়াপালং মৌজায় মরিচ্যা চেকপোস্ট সংলগ্ন স্থানে স্থাপিত সি এন্ড জে অটোগ্যাস নামক প্রতিষ্ঠানে শুক্রবার, ২৯ ডিসেম্বর বিকালে রামু উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নিরুপম মজুমদার এ অভিযান চালান। এসময় রামু ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর পরিচালক সোমেন বড়ুয়া উপস্থিত ছিলেন।

সহকারি কমিশনার (ভূমি) নিরুপম মজুমদার জানিয়েছেন, একমাস আগে রামু উপজেলা নির্বাহী অফিসার ফাহমিদা মুস্তফা এ প্রতিষ্ঠানে অভিযান চালান। ওইসময় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্টরা কোন বৈধ কাগজপত্র দেখাতে না পারায় জরিমানা করা হয়। এছাড়া কাগজপত্র দেখাতে এক সপ্তাহের জন্য সময় দেয়া হয়েছিলো। কিন্তু প্রতিষ্ঠানটি কাগজপত্র দেখাতে ব্যর্থ হয়েছে।

তিনি আরও জানান- বিষ্ফোরক পরিদপ্তরের প্রেরিত আদেশের প্রেক্ষিতে ‘সি এন্ড জে অটোগ্যাগ’ নামক প্রস্তাবিত এলপিজি প্রতিষ্ঠান কর্তৃক পরিচালিক বে-আইনী ও ঝূঁকিপূর্ণ কার্যক্রম বন্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য গত ১৭ ডিসেম্বর কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয় থেকে রামু উপজেলা নির্বাহী অফিসারকে নির্দেশনা প্রদান করা হয়। এরই প্রেক্ষিতে শুক্রবার এ অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানকালে প্রতিষ্ঠান পরিচালনায় জড়িতরা পালিয়ে যায়। পরে প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়েছে।

জানা গেছে- ‘সি এন্ড জে অটোগ্যাগ’ এর মালিক চট্টগ্রামের বাকলিয়া এলাকার সিরাজুল ইসলাম চৌধুরী। তবে মিজান, জাফর ও আলা উদ্দিন নামের স্থানীয় তিনজন ব্যক্তি অবৈধভাবে প্রতিষ্ঠানটি পরিচালনা করে আসছিলেন।

পাঠকের মতামত: